সাত কলেজে ভর্তি পরীক্ষার ফি জমা দিয়েছেন প্রায় ৫০ হাজার শিক্ষার্থী

সাত কলেজে ভর্তি পরীক্ষার ফি জমা দিয়েছেন প্রায় ৫০ হাজার শিক্ষার্থী। ঢাবির অনলাইন ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, বুধবার (২৭ জুলাই) বিকাল ৫টা পর্যন্ত অনলাইনে ভর্তি আবেদন করেছেন ৫৫ হাজার শিক্ষার্থী। এদের মধ্যে ভর্তি পরীক্ষার ফি জমা দিয়েছেন প্রায় ৫০ হাজার। সবচেয়ে বেশি আবেন করেছেন বিজ্ঞান অনুষদের শিক্ষার্থীরা। আর সবচেয়ে কম আবেদন পড়েছে ব্যবসায় শিক্ষা অনুষদে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত সরকারি কলেজে ২০২১-২২ সালের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ৫৫ হাজার হাজার ভর্তিচ্ছু। গত শুক্রবার আবেদন শুরু হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে AllResultNotice এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ঢাবি অধিভুক্ত সাত কলেজের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান। ভর্তিচ্ছু শিক্ষার্থীকে অবশ্যই ২০১৬ থেকে ২০১৯ সালের মধ্যে এসএসসি বা সমমান এবং ২০২১ সালে এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ইউনিট ভিত্তিক আবেদনের ক্ষেত্রেও আলাদাভাবে কিছু যোগ্যতা চাওয়া হয়েছে।

জানা গেছে, আগামী ১২ আগস্ট বিজ্ঞান অনুষদ, ১৯ আগস্ট কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং ২৬ আগস্ট বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৬০০ টাকা। এবারে সরকারি সাতটি কলেজে সর্বমোট ২২ হাজার ৩৪০টি আসনে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে

সাত কলেজে ভর্তি পরীক্ষার ফি জমা দিয়েছেন প্রায় ৫০ হাজার শিক্ষার্থী

Dhaka University affiliated 7 college Honours 2nd Year Routine 2021
সাত কলেজে ভর্তি পরীক্ষার ফি জমা দিয়েছেন প্রায় ৫০ হাজার শিক্ষার্থী

অধিভুক্ত সরকারি সাত কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ।

ইউনিট ভিত্তিক আবেদন যোগ্যতা হলো- বিজ্ঞান ইউনিটে আবেদনের যোগ্যতা এসএসসি ও এইচএসসির (৪র্থ বিষয়সহ) মোট জিপিএ ৭.০০, কলা ও মানবিক এসএসসি ও এইচএসসির (৪র্থ বিষয়সহ) মোট জিপিএ ৬.০০ এবং বাণিজ্য এসএসসি ও এইচএসসির (৪র্থ বিষয়সহ) জিপিএ ৬.৫০।