অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন 2022

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়িয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। গত ২৫ সেপ্টেম্বর রেজিস্ট্রেশন শেষ হওয়ার কথা থাকলেও ৭ অক্টোবর পর্যন্ত রেজিস্ট্রেশনের সুযোগ পাবেন বাদপড়া শিক্ষার্থীরা। আর এ সময়ের মধ্যে রেজিস্ট্রেশনের ফরম পূরণ ও শিক্ষার্থীদের তথ্য সংশোধন করা যাবে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে এসব তথ্য জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালে ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে তথ্য আপলোড, নিবন্ধন এবং আগের নিবন্ধনকৃতি শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধনের সময়সীমা ৭ অক্টোবর পর্যন্ত বহাল থাকবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে AllResultNotice এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন 2022 অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন 2021

কিছুদিন আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, চলতি বছরের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জেএসসি ও জেডিসি পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। তবে, অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস সমাপনী পরীক্ষায় অংশ নিতে হবে। এ শিক্ষার্থীরা সনদ পাবেন।

Read More-

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণিতে অধ্যায়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। করোনার কারণে অনেক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেনি বা অন্য কারণে বাদ পড়েছে এবং অনেকে বোর্ড পরিবর্তন করে ভর্তি হয়েছে। এ ধরনের বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, বিভাগ, বিষয় পরিবর্তন এবং আগের রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের তথ্য সংশোধন করার সুযোগ দেওয়া হলো।

জানা গেছে, ১৭ অক্টোবর পর্যন্ত সোনালী সেবার মাধ্যমে নির্ধারিত ফি দিয়ে অনলাইনে শিক্ষার্থীদের তথ্য সংশোধন করতে হবে। এসময়ের মধ্যে বাদপড়া ২০২০-২১ শিক্ষাবর্ষের নবম শ্রেণির শিক্ষার্থীরা ১৬৩ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে। আর শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনে ৫০০ টাকা এবং প্রতি বিষয় সংশোধনে ১০০ টাকা দিতে হবে।

ঢাকা বোর্ড আরও জানিয়েছে, ‘এ সময়ের পর কোন অবস্থাতেই সংশোধন ও রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না। নিদিষ্ট সময়ের মধ্যে তথ্য সংশোধনা হলে দায় প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।’Class 8 Online Registration Notice 2021

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.