সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ফলাফল ২০২২

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ফলাফল ২০২২। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ চূড়ান্ত রেজাল্ট আজ (১৪ ডিসেম্বর) বুধবার দুপুরে প্রকাশ করা হয়েছে। উত্তীর্ণ ৩৭৫৭৪ ,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দুপুর পৌনে ৩টায় এই ফল প্রকাশ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচিত প্রার্থীরা মোবাইল নাম্বারে ফলাফলের এসএমএস পাবেন। এ ছাড়াও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopme.gov.bd) এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) ফলাফল প্রকাশ করা হয়েছে।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য ২০২০ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তির অনুমোদিত পদ অনুসারে ৩২ হাজার ৫৭৭ পদে শিক্ষক নিয়োগ দেওয়ার কথা থাকলেও এটি বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। সহকারী শিক্ষক পদে প্রাথমিকভাবে নির্বাচনপূর্বক ফলাফল প্রকাশ করা হয়েছে। বুধবার (১৪ ডিসেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে AllResultNotice এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

নির্বাচিত প্রার্থীগণকে আগামী ৩১ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে সকল সনদের মূলকপি ও জাতীয় পরিচয়পত্রের ০৩ কপি, পুলিশ ভেরিফিকেশন ফরম (যথাযথভাবে পূরণকৃত), সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত স্বাস্থ্যগত উপযুক্ততার সনদসহ সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে স্বশরীরে উপস্থিত হবার অনুরোধ করা হলো

Primary Exam Result 2022 PDF download প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ফলাফল ২০২২

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পাচ্ছেন আরও পাঁচ হাজার ১৬৬ জন শিক্ষক। সংগীত ও শারীরিক শিক্ষা বিষয়ে এসব শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আটটি শর্তে সহকারী শিক্ষকের পদগুলো তৈরিতে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্মতি দিয়েছে।

চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির আওতায় ৫ হাজার ১৬৬টি সহকারী শিক্ষক পদ বছর বছর সংরক্ষণের ভিত্তিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপন করা হলো। অস্থায়ীভাবে রাজস্ব খাতে সৃজনে এ সম্মতি দেওয়া হয়েছে।

আট শর্তে বলা হয়েছে, এতে অর্থ বিভাগের ব্যয় ব্যবস্থাপনা অনুবিভাগ থেকে সম্মতি গ্রহণ করতে হবে। বেতন স্কেল নির্ধারণ করতে হবে বাস্তবায়ন অনুবিভাগ হতে । এ ছাড়া প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটির সুপারিশ নিতে হবে। যে তারিখে মন্ত্রণালয় থেকে পদ সৃজনের আদেশ জারি হবে, সেই তারিখ থেকে পদ সৃজিত হবে। অস্থায়ী পদের ক্ষেত্রে মন্ত্রিপরিষদ বিভাগের আদেশ অনুসরণ করতে হবে।

সহকারী শিক্ষক (সংগীত ও শারীরিক শিক্ষা) পদ বিধিমালায় অন্তর্ভুক্ত করে নিয়োগ দিতে হবে। পদ সৃজনের চূড়ান্ত আদেশে জনপ্রশাসনের সব শর্ত উল্লেখ করতে হবে। পদ সৃজনে অর্থ বিভাগের সম্মতিপত্রের কপি ও প্রশাসনিক মন্ত্রণালয়ের পদ সৃজনের সরকারি আদেশের পৃষ্ঠাঙ্কন করা কপি জনপ্রশাসনের সংগঠন ও ব্যবস্থাপনা অনুবিভাগে পাঠাতে হবে।

উল্লেখ্য, চলমান প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ কার্যক্রম জুলাইয়ে মধ্যে শেষ হবে এবং এবছরেই নতুন সার্কুলার আসবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.