জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স (প্রাইভেট) ভর্তি আবেদন 2022 Masters (Private) Admission Registration

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স (প্রাইভেট) ভর্তি আবেদন 2022 Masters (Private) Admission Registration জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স শেষ পর্ব (প্রাইভেট) ভর্তি আবেদনের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে Time extension for masters (private) registration 2020। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামের ভর্তি কার্যক্রমের অনলাইনে রেজিষ্ট্রেশন আবেদনের সময়সীমা ২৮/১২/২০২২ইং তারিখ রাত ১২টা পর্যন্ত বৃদ্ধি করা হলো।

আবেদন যোগ্যতাঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৬ সাল থেকে ২০২০ সালসমূহে চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) অথবা প্রিলিমিনারী টু মাস্টার্স(মাস্টার্স ১ম পর্ব) পরীক্ষায় ন্যুনতম ৪৫% নম্বর/ CGPA ২.২৫ পেতে হবে। সদ্য প্রিলিমিনারী টু মাস্টার্স(২০১৮-২০১৯) পাস করা শিক্ষার্থীরাও উক্ত মাস্টার্স প্রাইভেট কোর্সে এডমিশন নিতে পারবেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে AllResultNotice এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত চার বছর মেয়াদী অনার্স/ প্রিলিমিনারী টু মাস্টার্স(নিয়মিত/ প্রাইভেট) পরীক্ষায় সনাতন পদ্ধতিতে ন্যূনতম ৪৫% নম্বর অথবা গ্রেডিং ও ক্রেডিট পদ্ধতিতে ন্যূনতম সিজিপিএ ২.২৫ প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স (প্রাইভেট) ভর্তি আবেদন 2022 Masters (Private) Admission Registration

Masters (private) Admission Apply Time extended
মাস্টার্স শেষ পর্ব (প্রাইভেট) ভর্তি আবেদন

মাস্টার্স (প্রাইভেট) ভর্তি অনলাইনে আবেদন করতে যা যা লাগবেঃ
অনার্স/প্রিলিমিনারী টু মাস্টার্স পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর।
এক কপি পাসপোর্ট সাইজের ছবি, সচল মোবাইল নং।
দ্বৈত ভর্তি সংক্রান্ত অঙ্গীকারনামা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীদের উক্ত আবেদন ফরম পূরণ করে, রেজিষ্ট্রেশন ফিসহ কলেজে জমা দেওয়ার পর রেজিষ্ট্রেশন সম্পন্ন হবে! সরকারি কলেজেসমূহ নিদিষ্ট সময়ের মধ্যে রেজিষ্ট্রেশন সম্পন্ন করবে,তাই অবশ্যই সরকারি কলেজের নোটিশের খোঁজ রাখবেন। সরকারি কলেজে রেজিষ্ট্রেশন ফি ১৫০০ এর মধ্যে হবে। ১টি কলেজে একটি বিষয়ে সর্বোচ্চ ১০০০ জন প্রার্থী আবেদন করতে পারবে। অনলাইনে আগে যে আবেদন করবে সিট তার বলে বিবেচিত হবে। কলেজ নোটিশ অনুসরণ করে ভর্তি সম্পন্ন করবেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.