পুলিশ ভেরিফিকেশন ফরম 2023 Download PDF Bangladesh

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৮ হাজারের বেশি শিক্ষক নিয়োগের পুলিশ ভেরিফিকেশন ফরম শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। গতকাল রোববার শিক্ষকদের ভি রোল ফরম গ্রহণ করেছে মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখা। চলতি সপ্তাহের মধ্যে এই ফরম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করা হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল দুপুরের পর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয় থেকে গাড়িতে করে শিক্ষকদের ভি রোল ফরম সচিবালয়ে নিয়ে যাওয়া হয়। এর আগে সোমবার সকালে এনটিআরসিএ’র চেয়ারম্যান এনামুল কাদের খান ভেরিফিকেশন ফরম মন্ত্রণালয়ে পাঠানোর অনুমতি নিতে একটি চিঠি নিয়ে সেখানে যান।

শিক্ষার সব খবর সবার আগে জানতে AllResultNotice এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

সূত্র জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের সাথে পরামর্শের পর ভেরিফিকেশন ফরমগুলো সচিবালয়ের বিল্ডিং-৬ এর বেসরকারি মাধ্যমিক শাখায় জমা করে রাখা হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এখন সেগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট শাখায় পাঠানো হবে। চলতি সপ্তাহের মধ্যেই ভেরিফিকেশন ফরমগুলো স্বরাষ্ট্রে পাঠানো হবে। এ প্রসঙ্গে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক) ফৌজিয়া জাফরীন সোমবার (১১ অক্টোবর) বলেন, শিক্ষকদের ভেরিফিকেশন ফরমগুলো আমরা পেয়েছি। এখন সেগুলো আমাদের শাখায় রাখা আছে।

পুলিশ ভেরিফিকেশন ফরম 2023 Download PDF Bangladesh

Police Verification Form 2021 Online PDF Download Download NTRCA Police Verification Form PDF

Police Verification Form 2021 Online PDF Download

Download NTRCA Police Verification Form PDF: কবে নাগাদ ভেরিফিকেশন ফরম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আমরা চেষ্টা করবো আজই (সোমবার) ফরমগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করতে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় যেন দ্রুত ভেরিফিকেশন প্রক্রিয়া শুরু করে সেজন্য তাদেরকে অনুরোধ করা হবে।

প্রসঙ্গত, গত ১৫ জুলাই সারাদেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। ৫১ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও ৮ হাজার ৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং ৬ হাজার ৭৭৭টি মহিলা কোটা পদে মহিলা প্রার্থী না থাকায় মোট ১৫ হাজার ৩২৫টি পদে ফল দেয়নি এনটিআরসিএ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.