জিপিএর ভিত্তিতেই শিক্ষার্থী ভর্তি নেবে জাতীয় বিশ্ববিদ্যালয়

জিপিএর ভিত্তিতেই শিক্ষার্থী ভর্তি নেবে জাতীয় বিশ্ববিদ্যালয় The National University will admit students on the basis of GPA.। তবে কখন থেকে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি প্রক্রিয়া শুরু হবে সে বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান বলেন, যেহেতু উচ্চমাধ্যমিকের ফল হয়েছে তাই ভর্তি কমিটি ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে। শিগগির এই ভর্তি কমিটির সঙ্গে বসে ভর্তি প্রক্রিয়ার নানান বিষয় নিয়ে আলোচনা করা হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে AllResultNotice এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

কবে স্নাতকে ভর্তি আবেদন শুরু হবে পারে— এই প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি একাই এ সিদ্ধান্ত দিতে পারি না কিংবা বলতে পারি না। শিগগির ভর্তি কমিটির সঙ্গে বসে আলোচনা করে সেটি বলা যাবে।

তিনি আরও জানান, এবারও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কলেজগুলোতে পরীক্ষা নেওয়া হবে না। অন্যান্যবার যে প্রক্রিয়ার ভর্তি নেওয়া হয়েছে এবারও সেটি অনুসরণ করা হবে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সর্বশেষ প্রতিবেদন অনুযায়ী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (পাস)/স্নাতক (সম্মান)/স্নাতক কারিগরি/সমমান পর্যায়ে আসন সংখ্যা ১০ লাখ ৯৩ হাজার ৮১১টি। আর এসব আসনের বিপরীতে ভর্তিকৃত শিক্ষার্থী ছিল ৮ লাখা ৭১ হাজার ৩৮২ জন, অন্যদিকে আসন শূন্য ছিল ২৪ হাজার ৬৯৪টি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.