জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষের রেজিষ্ট্রেশন কার্ড ইস্যু 2022

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষ ডিগ্রি ১ম বর্ষের রেজিষ্ট্রেশন কার্ড ইস্যু হয়েছে এবং ডিগ্রি ১ম বর্ষের বর্ষের ফর্মপূরন সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। ফরমপূরণের সময়সীমাঃ ২৫/০৮/২০২২ থেকে ২৬/০৯/২০২২ইং (শিক্ষার্থী কর্তৃক)

প্রত্যেক কলেজ নোটিশ দিয়ে রেজিষ্ট্রেশন কার্ড বিতরণ শুরু করেছে। শিক্ষার্থীরা কলেজের নোটিশ অনুযায়ী কলেজে গিয়ে রেজিষ্ট্রেশন কার্ডটি সংগ্রহ করবেন। এরপর কলেজ নোটিশ অনুযায়ী পরীক্ষার ফর্ম পূরণ করতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে AllResultNotice এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

২০২০-২১ শিক্ষাবর্ষের ডিগ্রি ১ম বর্ষের নিয়মিত, প্রাইভেট শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্ড আগামী ২৫ আগস্ট বিকাল ৪ টা থেকে ইস্যু করা হবে ।
ডিগ্রি ১ম বর্ষ (২০২০-২০২১) নিয়মিত, প্রাইভেট ও সাটিফিকেট কোর্সসমূহে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইনের রেজিষ্ট্রেশন কার্ড ইস্যু সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রকাশ।

রেজিষ্ট্রেশন কার্ড সংক্রান্ত কিছু তথ্য জেনে রাখুনঃ
১/ কলেজ থেকে রেজিষ্ট্রেশন কার্ড সংগ্রহ করতে অবশ্যই আপনাকে ডিগ্রি ভর্তি হওয়ার সময় এডমিশন ফর্মের বাকিঅংশ ফেরত দিছিলো সেটা কলেজে জমা দিতে হবে।
২/ রেজিষ্ট্রেশন কার্ড আপনাকে ১ম বর্ষেই ১বারই দেওয়া হবে যা পরবর্তী ৩বছর+মাস্টার্সে ভর্তির জন্যও রাখিতে হবে।
৩/ রেজিষ্ট্রেশন কার্ডটি শিক্ষার্থীকে নিজে কলেজে গিয়ে স্বাক্ষর করে আনতে হবে। যেহেতু নিজের স্বাক্ষর করতে হবে তাই অন্য কাউকে দিয়ে রেজিষ্ট্রেশন কার্ড সংগ্রহ করা যাবে না।

ডিগ্রি ১ম বর্ষের রেজিষ্ট্রেশন কার্ড ইস্যু 2022

ডিগ্রী ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন কার্ড ডাউনলোড ২০২২ ডিগ্রি ১ম বর্ষের রেজিষ্ট্রেশন কার্ড ইস্যু

ডিগ্রি ১ম বর্ষের ফরম পূরণ সংক্রান্ত কিছু তথ্য জেনে নিনঃ
২০১৯-২০ সেশনের শিক্ষার্থীরা রেজিষ্ট্রেশন কার্ড হাতে পাওয়ার পর আগামী ৩০ সেপ্টেম্বরের পর যেকোন দিন, যেকোনো কম্পিউটার দোকান থেকে অনলাইনে ফর্মপূরন করে প্রিন্ট কপি বের করবেন এরপর কলেজ নোটিশ অনুযায়ী টাকাসহ, প্রয়োজনীয় কাগজপত্র কলেজে জমা দিতে হবে। সরকারি কলেজে ফর্মফিলআপ ফি হতে পারে ২০০০/- এর মধ্যে। পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে নভেম্বর মাসের শেষ দিকে।

২০১৮-১৯,২০১৭-১৮,২০১৬-১৭ ও ২০১৫-১৬ শিক্ষাবর্ষ শিক্ষার্থীরা যাদের ডিগ্রি ১ম বর্ষে ইমপ্রুভমেন্ট আছে আপনারা ২০১৯-২০ সেশনের সাথে কলেজ নোটিশ অনুযায়ী ফর্মপূরণ করবেন। ডিগ্রি ১ম বর্ষে শুধুমাত্র অনুপস্থিত বা ফেইল সাবজেক্ট থাকলে অবশ্যই ফর্মপূরণ করে পরীক্ষা দিতে হবে।

৩/ ২০১৮-১৯ সেশন ডিগ্রি ২য় বর্ষের শিক্ষার্থীরা ১ম বর্ষে c,d প্রাপ্ত সাবজেক্ট এ চাইলে গ্রেড উন্নয়ন পরীক্ষা দিতে পারবেন। তবে ইহা বাধ্যতামূলক নয়। গ্রেড উন্নয়ন পরীক্ষা দিয়ে গ্রেড বৃদ্ধি হলে B+ এর বেশি গ্রেড দেওয়া হবে নাহ! গ্রেড উন্নয়ন নাহ হলে বা ফেইল করলে আগের প্রাপ্ত গ্রেড পয়েন্ট ঠিক থাকবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের যেকোনো অফিসিয়াল আপডেট পেতে https://allresultnotice.com এর সাথেই থাকুন

Comments 1

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.