অনার্স ২য় রিলিজ স্লিপে আবেদন ২০২২ বিজ্ঞপ্তি

অনার্স ২য় রিলিজ স্লিপে আবেদন ২০২২ বিজ্ঞপ্তি NU Honours 2nd Release Slip Application 2022 প্রকাশিত হয়েছে ।আমাদের ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয় ২য় রিলিজ স্লিপ ২০২০-২০২১ সংক্রান্ত সকল তথ্য নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে ইন শা আল্লাহ। Application 2021 notification has been published in Honors 2nd Release Slip. All the information related to the National University 2nd Release Slip 2020-2021 will be discussed in detail on our website In sha Allah.

অনার্স ২য় রিলিজ স্লিপে আবেদন করার যোগ্যতা গুলো নিম্নেও দেয়া হলো।

শিক্ষার সব খবর সবার আগে জানতে AllResultNotice এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

যারা পূর্বে কোনো মেধাতালিকায় স্থান পায়নি।
অথবা যারা স্থান পেয়েও কোনো মেধাতালিকায় ভর্তি হয় নি।
অথবা যারা ভর্তি হয়ে ভর্তি বাতিল করেছে।
তবে কলেজ কারোর প্রাথমিক আবেদন নিশ্চায়ন না করলে রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না।

রিলিজ স্লিপের ফলাফল ডিসেম্বর.২০২১ প্রকাশিত হবে।

অনার্স ২য় রিলিজ স্লিপে আবেদন ২০২২ বিজ্ঞপ্তিঅনার্স ২য় রিলিজ স্লিপে আবেদন ২০২১ বিজ্ঞপ্তি

অনার্স ২য় রিলিজ স্লিপে আবেদন ২০২১ বিজ্ঞপ্তি

অনলাইনে অনার্স দ্বিতীয় রিলিজ স্লিপে আবেদন করার নিয়ম

প্রার্থী নিজেই ঘরে বসে ২য় রিলিজ স্লিপ এ আবেদন করতে পারবে। এ জন্য তাকে যেমন কোথাও যেতে হবে না, তেমনি আবেদন করার পর কলেজে কোনো কিছু জমা দেওয়া লাগবে না।
এছাড়া প্রাথমিক আবেদনের জন্য কোনো ফি’ দেয়া লাগবে না এবং সর্বনিম্ন ৫টি কলেজে আবেদন করতে হবে। নিম্নে ২য় রিলিজ স্লিপে আবেদন করার নিয়ম দেওয়া হলো:

২য় রিলিজ স্লিপে প্রাথমিক আবেদন করতে হলে প্রার্থীকে প্রথমে http://app8.nu.edu.bd/nu-web/applicantLogin.action এখান থেকে আবেদন ফরমের রোল নম্বর ও পিন নম্বর দিয়ে এন্ট্রি দিতে হবে।

এখন সেখান থেকে Release Slip অপশন এ ক্লিক করুন। তারপর নিম্নোক্ত ছবির মত একটি পেইজ ওপেন হবে।

এরপর College Selection থেকে প্রথমে Division দিন (অর্থাৎ আপনি যে কলেজ চয়েজ দিতে চাচ্ছেন, সেটা যে জেলায় অবস্থিত, সেই জেলা সিলেক্ট করুন)।
তারপর, District select করুন। এরপর কলেজের নাম দিন। কলেজ সিলেক্ট করার সাথে সাথে নিম্নোক্তভাবে ডান পাশে সাব্জেক্ট লিস্ট এসে উঠবে।
এখানে লক্ষ্যনীয় যে, সাবজেক্টের সাথে সিট সংখ্যা উল্লেখ থাকবে।  এভাবে আপনার ইচ্ছানুযায়ী কলেজ সিলেক্ট করতে পারবেন।

তারপর পছন্দ অনুযায়ী সাব্জেক্ট আসলে, সাব্জেক্টটি Select করবেন। । এরপর নিচের দিকে Next অপশনে ক্লিক করবেন।
এখন পর্যন্ত আপনার একটি কলেজ চয়েজ দেওয়া হলো। এভাবে উপরিউক্ত নিয়মানুযায়ী আবার কলেজ ও সাব্জেক্ট চয়েজ দিয়ে Next এ ক্লিক করবেন।
এভাবে আপনাকে সর্বনিম্ন ৫টি কলেজে আবেদন করতে হবে। ৫ টি কলেজ চয়েজ দেওয়া হলে নিচের দিকে থাকা Next অপশন এর পাশে Preview Application এ ক্লিক করুন।

তারপর দেখে নিন, আপনি যে যে কলেজে চয়েজ দিয়েছেন তা সঠিক আছে কি না। যদি ভুল হয়, তাহলে সম্পূর্ণ কেনসেল করে, আবার প্রথম থেকে রোল ও পিন দিয়ে প্রবেশ করে আপনাকে আবেদন করতে হবে। আর, যদি সঠিক হয়, তাহলে নিচে থাকা submit অপশনে ক্লিক করুন।

তারপর সেখান থেকে Download pdf অপশনে ক্লিক করুন। এরপর pdf ডাউনলোড হবে। সেটা প্রিন্ট করুন। এরপর সেটা নিজ দায়িত্বে সংরক্ষন করে রাখুন।

২য় রিলিজ স্লিপের ফলাফল প্রকাশ

অনার্স ভর্তির ২য় রিলিজ স্লিপে আবেদন করার পর উক্ত ফরম কলেজে জমা দিতে হবে না এবং এই আবেদনের সময় কোনো ফি দেয়া লাগবে না। সবশেষে ২য় রিলিজ স্লিপের ফলাফল প্রকাশ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

Comments 2

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.